ডামি
- এম এম মিজান ০৮-০৫-২০২৪

ডামি নির্বাচন, ডামি এম পি,
ডামি সকল কিছু।
ডামি সরকারের শাসনে,
গণতন্ত্র হটছে পিছু।

ডামি ভোটের ইলেকশনে,
ডামি বিরোধী দল।।
ডামি আদালতের আদেশে,
বিরোধী ফেলে জল।

ডামি পর্যবেক্ষক বলছে,
সুষ্ঠ হলো ভোট।
ডামি ভোটের হিসাব শুনে,
হৃদয়ে লাগে চোট।

ডামি ভোটের লাইন দেখে,
ডামি রিপোর্ট বলে।
চমৎকার ভোট হচ্ছে,
৭০% গেছে চলে।

ডামি প্রার্থী ভোটের মাঠে,
তীব্র করে লড়াই।
চমৎকার গণতন্ত্র -!?
করে তারা বড়াই।

ডামি মন্ত্রী শাসন করে,
ডামি চ্যানেল এনে।।
দেশের টাকা পাচার করে,
বিদেশে বাড়ি কেনে।

ডামি শাসনে শোষণ করে,
পণ্যের দাম বাড়ে।
গরীব দু:খীর মুখ থেকে,
নেয় আহার কেড়ে।

ডামি দেশের কাহিনি এটা,
ভেবোনা অন্য কিছু।
আমার দেশ ভালোই আছে,
হচ্ছে না কো নীচু।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Joty
২৬-০২-২০২৪ ১৫:২৫ মিঃ

অসাধারণ কবিতা

এম এম মিজান
২৮-০২-২০২৪ ২৩:২৪ মিঃ

ধন্যবাদ প্রিয় কবি ভাই আপনার চমৎকার মন্তব্য পড়ে খুব ভালো লাগছে

Mmmizan
২৬-০১-২০২৪ ২১:৪০ মিঃ

Bastob kobita